রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাউদকান্দিতে সাবেক ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ্ (এস্ডুর) জায়গা জোর পূর্বক দখলের অভিযোগ

গ দাউদকান্দি (কুমিল্লা)প্রতিনিধি ঃ   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

দাউদকান্দিতে সাবেক ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ্ (এস্ডুর) জায়গা জোর পূর্বক দখলের অভিযোগ

কুমিল্লার দাউদকান্দিতে জয়পুর মৌজায় দাউদকান্দি বাজারে জোরপূর্বক দোকান ঘর নির্মাণ করে জমি দখল করার অভিযোগে থানায় সাধারণ ডায়েরী ও আদালতে মামলা করা হয়েছে।

এবিষয়ে মামলায় বিবাদী করে কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার দক্ষিণ সতানন্দি গ্ৰামের মৃত- ধনু মিয়ার ছেলে বাচ্চু (৬০), লতিফ (৪৫), মতিন (৪০) এর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী ও আদালতে মামলা দায়ের করেন উপজেলার দোনারচর গ্ৰামের মৃত-আমান উল্লাহ্ (এসডু) এর ছেলে মো. জাহিদুল ইসলাম বাবু।

বাদী পক্ষের অভিযোগ দাউদকান্দি বাজারে জয়পুর মৌজায় ৭৭’ বি এস ১৩১ দাগে ওয়ারিশ সূত্রে ৮ শতাংশ জমির মালিক হয়েছেন জাহিদুল ইসলাম বাবু সহ তার মা ও চার বোন। উক্ত জায়গা খারিজও দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি), তার পর থেকে নিয়মিত ভাবে খাজনা পরিশোধ করে আসছেন বলে দাবি করেছেন বাদী পক্ষ।

দাউদকান্দি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মৃত আমান উল্লাহ এসডু’র ছেলে অভিযোগকারী জাহিদুল ইসলাম বাবু বলেন, আমাদের পাশের প্লটের ৭১ দাগের মালিকের অভিযুক্তরা আমাদের জমিতে জোরপূর্বক দোকান ঘর নির্মাণ করে জায়গাটি দখল করে রেখেছে। জোরপূর্বক জমি দখল করায় তাদের বিরুদ্ধে আদালতে মামলা করলে আমাদের পক্ষেই রায় দেন বিচারক। ওই রায়ে অভিযুক্তদের কে জায়গায় ছেড়ে দিতেও বলা হয়। কিন্তু তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দখল ছেড়ে না দিয়ে জোরপূর্বক জমি দখলে রেখেছে। বিবাদীরা প্রচলিত আইন-কানুনের কোনো ধার ধারেন না। কোনোভাবে অন্যের বিষয়-সম্পত্তির ওপর অন্যায়ভাবে চাপ প্রয়োগ করে অর্থ আত্মসাৎ করাই তাদের নেশা। তারা ব্যক্তি পরিচিত ভূমিদস্যু এবং মাদকের সাথে সম্পৃক্ত। অবৈধ টাকার প্রভাবে তাদের নিজ এলাকা সহ যে কোন স্থানে প্রভাব বিস্তার করে। তাদের সাথে পেরে উঠতে না পেরে তার পরিত্রাণ চেয়ে জমি ফিরে পেতে আইনি প্রক্রিয়ায় এবং মানবিক সহযোগিতা একান্তই প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে আব্দুল লতিফ মুঠোফোনে জানান, ৭১ দাগের জায়গার মালিক আমি তাই দখলে আছি। তাদের জায়গা ৭৭ দাগে আমি তাদের জায়গা দখল করিনি। তারা আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে তা মিথ্যা ও ভিত্তিহীন বলে ফোন কেটে দেন তিনি।

এবিষয়ে দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মোজাম্মেল হক পিপিএম বলেন, আমি একটি সাধারণ ডায়েরী পেয়েছি এটি তদন্তাদিন আছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]